ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

কক্সবাজারে করোনা রোগীর বহর বাড়ছে, একদিনে ৫ রোগী সনাক্ত

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : কক্সবাজারে করোনা ভাইরাস আক্রান্ত রোগীর বহর আর থামানো যাচ্ছেনা। শুধুই বেড়েই চলছে করোনা রোগীর সংখ্যা। সোমবার ২৭ এপ্রিল একদিনে ৫ করোনা রোগী সনাক্ত করা হয়েছে। এ অবস্থায় করোনা রোগীদের চিকিৎসা সেবা ও সার্বিক ব্যবস্থাপনা নিয়ে কর্তৃপক্ষকে আরো গভীরভাবে ভাবতে হবে।

কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর (পলিমারি চেইন রি-অ্যাকশন) ল্যাবে সোমবার ২৭ এপ্রিল ১২২ জনের স্যাম্পল টেস্টের মধ্যে ৬ জন পজেটিভ রিপোর্ট পাওয়া যায়। পজেটিভ রিপোর্ট পাওয়া ৬ জনের মধ্যে একজন রোগী বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার। বাকী ৫ জনই কক্সবাজার জেলার করোনা রোগী। এর মধ্যে রামু উপজেলার ১ জন, উখিয়া উপজেলার ২জন, মহেশখালী উপজেলার ১জন ও চকরিয়া উপজেলার ১ জন করোনা রোগী রয়েছে। রামু ও উখিয়াতে সোমবার ২৭ এপ্রিল প্রথম করোনা ভাইরাস রোগী সনাক্ত করা হয়। এনিয়ে সোমবার ২৭ এপ্রিল পর্যন্ত কক্সবাজারে মোট ২০ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত করা হলো। তারমধ্যে মহেশখালীতে ৯ জন, টেকনাফে ৪ জন, সদর উপজেলায় ২ জন এবং চকরিয়াতে ২জন, রামুতে ১ জন এবং উখিয়াতে ২ জন।

সোমবার ২৭ এপ্রিল কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে টেস্ট করা বাকী ১১৬ জনের সব রিপোর্টই ‘নেগেটিভ’ পাওয়া গেছে। সোমবার ২৭ এপ্রিল কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে একদিনে সর্বোচ্চ সংখ্যক ১২২ জনের স্যাম্পল টেস্ট করা হয়।

গত ২ এপ্রিল থেকে মোট ২৬ দিনে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে মোট ৯৪৪ জনের স্যাম্পল টেস্ট করা হয়েছে। তারমধ্যে ২১ জন করোনা ভাইরাস রোগী সনাক্ত করা হয়। বাকী ৯২৩ জনের রিপোর্ট ‘নেগটিভ’ পাওয়া যায়।

পাঠকের মতামত: